health tips

ঔষধ ছাড়াই জীবনীশক্তি বাড়াবেন যেভাবে। How to increase vitality without medicine

ঔষধ ছাড়াই জীবনীশক্তি বাড়াবেন যেভাবে। How to increase vitality without medicine এর সুন্দর ভাবে আলোচনা নিচে দেওয়া হলো।

আমাদের দেশে যৌন সমস্যা নাই এমন মানুষ পাওয়ায় মুষকিল। আমার মনে হয় শতকরা ৩% মানুষ ভাল আছে যৌন সমস্যা থেকে। এই সমস্যা বেশি হওয়ার ২ টি কারণ।

১. বদ অভ্যাস এবং

২. সমস্যা হলে চিকিৎসা করতে লজ্জাবোধ করা।

এই বিপদ থেকে রক্ষা পেতে হলে প্রথম ধাপ হচ্ছে ডাক্তারের কাছে গিয়ে সব কিছু খোলামেলা আলোচনা করতে হবে।

যৌন সমস্যা কি কারণে হয় ? কেন হয়? এগুলা পুরাতন গল্প । এগুলা আমরা সবাই জানি কিন্তু সঠিক চিকিৎসা নিয়ে কেউ আলোচনা করেনা। আজ আমি এখানে সব কিছু আলোচনা করবো। একটু ধর্য্য ধরে পড়ুন। এমনও হতে পারে এই আর্টীকাল পড়ে আপনি সকল সমাধান পেয়ে যাবেন।

জীবনীশক্তি আজীবনের জন্য বাড়ানো যায় কিনা ?

এই সমস্যা চিরতরে বিদায় করা যায়। আবার যায় না। কারণ এই সমস্যাটি নেশার সাথে সম্পৃক্ত। যৌন সমস্যার প্রধান কারণ হচ্ছে নেশা। নেশা যেমন ছাড়া যায় না। ঠিক তেমনি এই যৌন সমস্যা থেকে বের হওয়া যায় না।  আপনি নেশা ছেড়ে দিন দেখবেন একমাস পরেই আপনি ৫০% সুস্থ হয়ে গেছেন। নেশা ছেড়ে কিছু ঘরোয়া খাবার আছে তা নিয়মিত খাবেন এ বেপারে আমি নিচে আলোচনা করছি। আর বেশি সমস্যা হলে অবস্যই চিকিৎসকের পরামর্শ নিন।

আগে বলি সারাদিন কি কি করবেন ?

সকালে ঘুম থেকে উঠে চা খাওয়ার অভ্যাস থাকলে ছেড়ে দিন। চা পরে খান, খালি পেটে খাওয়ার দরকার নাই। উঠে ব্রাশ করে বুট অর্থাৎ সারা রাত ভিজিয়ে রাখা ছোলা খাবেন এক মুঠ। পানি খান এক গ্লাস। তারপর ব্যায়াম বা এক টানা ৪০ মিনিট হাটুন। এবং সবচেয়ে গুরুত্তপুর্ণ কথা হচ্ছে রাতে কমপক্ষে ৭ ঘন্টা ঘুমাতে হবে। সঠিক ঘুম সবচেয়ে বড় ঔষধ। এটা সব সময় মনে রাখবেন।

এখন বলি সারাদিন কি কি খাবেন?

তিনবেলা খাবারের পাশাপাশি আপনাকে প্রতিদিন অন্তত একটি করে কলা খেতে হবে। কলা এমন একটি ফল যেখানে সব ধরণের ভিটামিন আছে। হাই প্রেশার যদি না থাকে তাহলে প্রতিদিন একটি করে কুসুম সহ সেদ্ধ ডিম খাবেন। আর প্রেসার থাকলে ডিমের সাদা অংশ খাবেন।

* প্রতিদিন যেকোন সময় হাতের তালুতে এক চামুচ পরিমান খাটি মধু নিয়ে সেখানে অল্প পরিমান কালোজিরা মিসিয়ে চেটে খেয়ে নিন। তবে খেয়াল রাখবেন মধু কিন্তু খাঁটি হতে হবে। না হলে হিতে বিপরিত হতে পারে।

* ২ টা কিংবা ৩ টা আজওয়া খেজুর খাবেন প্রতিদিন।

* একটি করে শশা খাবেন নিয়মিত।

* অল্প পরিমান কাজু বাদাম খাবেন প্রতিদিন একবার করে।

ওপরে যে নিয়ম গুলি বললাম তা যদি ৩ মাস নিয়মিত মানতে পারেন। তাহলে আপনি হয়ে যাবেন বাঘের মত।

ঢাকার বড় বড় ডাক্তারদের সিরিয়াল নাম্বার পেতেক্লিক করুন।

এখন বলি স্ত্রীর সাথে কি ভাবে মেলামেসা করবেন ?

আমরা এখানে অনেকেই কিছু নিয়ম ভুল করি। একটি কথা সব সময় মনে রাখবেন। মেলামেসা  বা সহবাস যাকে বলে। এটা একধরনের ভালোবাসা থেকে আসে। আপনি আসলেন, উঠলেন আর শুরু করলেন, এক মিনিট পর আবার নেমে গেলেন। আর নামার পর বললেন আমি পারি না আমার সমস্যা আছে। এটা সম্পুর্ণ ভুল ধারণা। এটা ফিলিংসের বেপার, আগে গল্প করবেন। আস্তে করে গায়ে হাত দিবেন। গা, হাত বা যেখানে স্পর্সকাতর যায়গা সেখানে আলতো ভাবে টিপে দিবেন। দেখবেন আস্তে আস্তে আপনাদের দুইজনেরই উত্তেজনা চলে আসছে। আর ঠিক এই সময় আপনি কিছু উত্তেজনাপূর্ণ মজার গল্প বলবেন দেখবেন খুব ভালো লাগবে। তার পর আস্তে আস্তে শুরু করবেন দেখবেন অনেক্ষণ তাকতে পারবেন।

মেয়েদের জীবনীশক্তি বাড়াতে করণীয়।

এতক্ষণ যা আলোচনা করলাম তো ছেলে মেয়ে উভয়ের পক্ষেই কার্যকরি। তবে মেয়েদের ক্ষেত্রে কিছু জটিল সমস্যা হয়ে থাকে তা হলে অবস্যই ভালো একজন ডাক্তারের পরামর্স নিতে হবে।

এই পরামর্শ যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আমাদের এই ওয়েবসাইটের এপস গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড দিয়ে রেখে দিতে পারেন। আমাদের এই ওয়েবসাইটে সারা বাংলাদেশে ডাক্তারের লিস্ট পাবেন, মোবাইল নাম্বার সহ। যা আপনি বাসায় বসে সিরিয়াল দিতে পারবেন।

কিছু জেলার ডাক্তার লিস্ট দেওয়া হলো।

রাজশাহীর ডাক্তার লিস্ট

বগুড়ার ডাক্তার লিস্ট

রংপুর জেলার ডাক্তার লিস্ট

চট্টগ্রামের ডাক্তার লিস্ট

Spread the love

Leave a Comment

Your email address will not be published.