Dana Park

নওগাঁ ডানা পার্ক ভ্রমণ গাইড। Naogaon Dana Park

ডানা পার্ক

প্রায় ১০ বিঘা জায়গা জুড়ে ডানা পার্ক গড়ে তোলা হয়েছে নওগা জেলার ভবানীপুর  গ্রামে। নির্মিত ডানা পার্কে আছে টয় ট্রেন, চরকি, মেরিগো হর্স , নাগরদোলা, স্লিপার, প্যাডেল বোড, দোলনা সহ বিভিন্ন আকর্ষনীয় রাইটড, জিবন্ত ঘোড়া, কটেজ, সুমিংপুল  কমিউনিটি সেন্টার ,রেষ্টুরেন্ট এবং পিকনিক আয়োজনের ব্যবস্থা করা হয়েছে সব বয়সী দর্শনার্থীদের উদ্দেশ্য। বাঘ, হরিণ, হাতি, ঘোরা, ক্যাঙ্গারু, বক, জিরাফ ইত্যিাদি  প্রাণীর ভাস্কর্য নিরিবিলি পরিবেশের ডানা পার্কে ছরিয়ে রয়েছে। গ্রাম বাংলার বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যর প্রতিচ্ছবি অঙ্কিত আছে পার্কের দেয়ালে। ডানা পার্কে অর্থের বিনিময়ে যে কেউ বোড রাইডিং সুবিধা নিতে পারবে।

প্রবেশ টিকেট মূল্য

জনপ্রতি ২০ টাকা ডানা পার্কের  টিকেট মূল্য। বিভিন্ন রাইডের মূল্য ১০ টাকা এবং সুইমিংপুল  ব্যবহারের জন্য জনপ্রতি ৫০ টাকা প্রদান করতে হয়। সকাল ৮ টা থেকে রাত ৮ টা পযন্ত সকল দর্শনার্থীদের জন্য ডানা পার্ক খোলা থাকে। তবে টিকেট মূল্য সময়ের পরিকর্তনে বেশি হতে পারে। তবে কম কখনই হবে না।

যোগাযোগ

মোবাইল: 01854-805502,  01854-805525,  01761-568544

কিভাবে যাবেন

দেশের যে কোন স্থান থেকে নওগা জেলা শহরে এসে  অটো কিংবা রিকশা নিয়ে খুব সহজে ডানা পার্কে যেতে পারবেন। বাসে আসলে যেকোন যায়গা থেকেই মোটামুটি আসতে পারবেন। আর যদি ট্রেনে আসতে চান তাহলে ট্রেনে সান্তাহার রেল স্টেশনে আসতে হবে। সান্তাহার থেকে রিক্সা কিংবা অটোতে করে যাকে জিজ্ঞেস করবেন সেই নিয়ে যাবে।

কোথায় খাবেন

ডানা পার্ক এর আসে পাসে তেমন কোন ভালো কাবার হোটেল নেই । তবে নওগাঁ সদরে আসলে অসংখ্য খাবার হোটেল পাবেন। সব ধরনের খাবার এইসব হোটেলে রান্না হয়।

থাকার  ব্যাবস্থা

কটেজ ও বাংলো রয়েছে ডানা পার্কে রাত্রি যাপনের জন্য। তবে নিজের পছন্দ মতো আবাসিক হোটেলে  রাত্রি যাপন করতে চাইলে আপনাকে নওগাঁ সদর জেলায় থাকতে হবে। নওগাঁ সদর ডানা পার্ক থেকে খুব কাছে।

আরো জানুন- বগুড়া মহাস্তানগড় ভ্রমণ গাইড

নওগাঁয় অবস্থিত আবাসিক হোটেল গুলোর মধ্যে উল্লেখযোগ্য হোটেল হলো:

হোটেল ফারিয়াল। যোগাযোগের নাম্বার- 0741-62356

হোটেল যমুনা। যোগাযোগের নাম্বার-  0741-62765

হোটেল রাজ। যোগাযোগের নাম্বার-  0741-62674

হোটেল আগমনী। যোগাযোগের নাম্বার- 0741-62492

হোটেল প্লাবণ। যোগাযোগের নাম্বার- 0741-63351

হোটেল সরণি। যোগাযোগের নাম্বার- 0741-61685

আরো অনেক হোটেল আছে। তবে এই হোটেল গুলো ভালো মানে। আপনি থেকে মজা পাবেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.